রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪৪

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল

দাখিল-এসএসসি পরীক্ষার ফলাফল আজ

dynamic-sidebar

আজ সোমবার (৬ মে) মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

অন্যান্যবার প্রধানমন্ত্রীর হাতে ফল হস্তান্তর করা হলেও এবার তিনি দেশে না থাকায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে পরীক্ষার ফলের সার-সংক্ষেপ তুলে দেয়া হবে।

এদিন সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবে শিক্ষা মন্ত্রণালয়। দুপুর ২টার পর থেকে পরীক্ষার্থীরা নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠান, বোর্ডের ওয়েবসাইট এর পাশাপাশি মোবাইলে এসএমএসের মাধ্যমেও এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে পারবে।

 

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার ফল জানার পদ্ধতি :

যে কোন মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে লিখতে হবে SSC এরপর একটি স্পেস দিয়ে আপনার বোর্ড এর প্রথম তিনটি অক্ষর লিখতে হবে।

যেমন- DHA = Dhaka Board ; COM = Comilla Board ; RAJ = Rajshahi Board ; JES = Jessore Board ; CHI= Chittagong Board ; BAR = Barisal Board ; SYL = Sylhet Board ; DIN = Dinajpur Board ; Dakhil = Madrassah Board ; TEC= Technical Board

এরপর, একটি স্পেস দিয়ে আপনার রোল নম্বরটি লিখুন। এবার একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার সাল অর্থাৎ ২০১৯ লিখুন। উদাহরণ : SSC <স্পেস> DHA <স্পেস> 123456 <স্পেস> 2016

এরপর মেসেজটি ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিতে হবে। ফিরতি এসএমএস এ আপনাকে পরীক্ষার ফল জানিয়ে দেওয়া হবে।

 

এছাড়াও কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফল জানতে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

তবে বোর্ড থেকে শিক্ষার্থীদের রেজাল্টের কোনো হার্ড কপি প্রদান বা সরবরাহ করা হবে না। বিশেষ প্রয়োজনে জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দপ্তর থেকে ফলের হার্ড কপি সংগ্রহ করা যাবে বলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সূত্রে জানা গেছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net